রবিবার, ১৬ Jun ২০১৯, ০৭:১১ অপরাহ্ন
৪৪.০১ °সে

আন্তর্জাতিক


আজ শেষ হচ্ছে ভারতের লোকসভা নির্বাচন।

ফাইল ছবি

এক মাসের বেশি সময় ধরে চলা ভারতীয় সংসদের ভোট শেষ হতে চলেছে। আজ রোববার ৫৯ কেন্দ্রের ভোট গ্রহণের মধ্য দিয়ে শেষ হবে সাত দফার দীর্ঘতম এই ভোট–পর্ব।

ভোট গ্রহণের সময় বিকেল পাঁচটা পর্যন্ত। যদিও লাইনের শেষ ভোটারের ভোট শেষ হতে কখনো কখনো রাত হয়ে যায়।

 ভোট গ্রহণের নির্দিষ্ট সময় শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই আজ সন্ধ্যা থেকে শুরু হয়ে যাবে চ্যানেলে চ্যানেলে বুথ-ফেরত সমীক্ষার ফল। আজকের এই শেষ পর্বের ভোটের আকর্ষণ এটাই। এ মুহূর্তের যাবতীয় উত্তেজনা ও জল্পনা ওই বুথ-ফেরত সমীক্ষা বা ‘এক্সিট পোল’ ঘিরেই। গণনার দিন পর্যন্ত বিভিন্ন সমীক্ষার এই ফলই হয়ে দাঁড়াবে আলোচনার বিষয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ইতিমধ্যে একটি চ্যানেলের সেই সমীক্ষার ‘ফল’ প্রকাশ ঘিরে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। তাতে দেখানো হয়েছে, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ পাচ্ছে ১৭৭, কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ ১৪১ এবং অন্যরা ২২৪ আসন। সংশ্লিষ্ট চ্যানেলের পক্ষ থেকে ফাঁস হওয়া ওই ‘ফল’ সম্পর্কে বলা হয়েছে, ওটি আদৌ সত্যি নয়। যা দেখানো হয়েছে তা আদতে চ্যানেলের ‘ডামি’।ৃ

মন্তব্যসমূহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ

শিরোনাম

● বাংলাদেশে বিনিয়োগ করুন, জাপানের ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী। ● বিদ্যুৎ চালিত ট্রেনও আসবেঃ প্রধানমন্ত্রী ● মানুষকে চরম মূল্য দিতে হচ্ছেঃ ড.কামাল ● রুমিন ফারহানার প্রার্থিতা বৈধ ঘোষণা। ● রুমিন ফারহানার প্রার্থিতা বৈধ। ● যে কোন দলের জন্য হুমকি হতে পারেন ওয়ার্নার। ● ইন্দোনেশিয়ায় আবারও প্রেসিডেন্ট নির্বাচিত উইদোদো। ● শক্তিশালী বার্তা ফখরুলই দিতে পারতেনঃ কাদের ● সব ধর্মই শান্তির কথা বলেঃ প্রধানমন্ত্রী ● হুয়াওয়ে বন্ধ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ।