শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ১২:১৩ অপরাহ্ন
৩২.৬৫ °সে

জাতীয়


ফখরুলের আসনে মান্না ।

ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি যে ছয়টি আসনে জয়ী হয় তার মধ্যে বগুড়া-৬ আসনটি অন্যতম। এ আসন থেকে গত কয়েকটি নির্বাচনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ভোট করে জয়ী হয়ে আসছিলেন। একাদশ নির্বাচনে খালেদা জিয়া ভোট করতে না পারায় দলের টিকিট দেয়া হয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে।বগুড়াবাসী শত প্রতিকূলতা সত্ত্বেও ওই আসনে মির্জা ফখরুলকে ভোট দিয়ে নির্বাচিত করে।

বিএনপির ৫ সংসদ সদস্য শপথ নিলেও শপথ নেননি মির্জা ফখরুল। তিনি শপথ না নেয়ার যুক্তি হিসেবে রাজনৈতিক কৌশলের কথা বলেছেন। যদিও সেই কৌশল আজও পরিষ্কার করেননি তিনি।

নির্ধারিত সময়ে মির্জা ফখরুল শপথ না নেয়ায় বগুড়া-৬ আসনটি শূন্য ঘোষণা করা হয়। উপনির্বাচনে বিএনপি অংশ নেয়ার আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও এতে অংশগ্রহণের সম্ভাবনাই বেশি- এমন আভাস দিয়েছেন দলটির নীতিনির্ধারকরা। এক্ষেত্রে সবচেয়ে বেশি যে নামটি আসছে তা হল নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

বিএনপিতে যোগ দিয়ে ওই আসনে নির্বাচন করার প্রস্তাবও দিচ্ছে বিএনপি এমনও গুঞ্জন রয়েছে রাজনীতি পাড়ায়।

মন্তব্যসমূহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ

শিরোনাম

● খালেদা জিয়াকে হত্যার নকশা তৈরি করেছে সরকারঃ রিজভী ● দাঁত মজবুত রাখার উপায়। ● বাংলাদেশ বিশ্বের সেরা শিক্ষকঃ বান কি-মুন। ● ’আব্বাস’ নিয়ে নিরব যা বললেন। ● রোহিঙ্গাদের কারণে প্রাকৃতিক ভারসাম্য নষ্ট হচ্ছেঃ প্রধানমন্ত্রী ● ঐক্যফ্রন্ট ছাড়ার ঘোষণা কাদের সিদ্দিকীর। ● বিশ্বকাপে সেরা বোলারের তালিকায় মোস্তাফিজ। ● এক যুগ পর চ্যাম্পিয়ন ব্রাজিল। ● জেনেবুঝে বিনিয়োগ করুনঃ প্রধানমন্ত্রী। ● গ্যাসের দাম বাড়ানো যৌক্তিকঃ কাদের