রবিবার, ১৯ মে ২০১৯, ০১:২৭ অপরাহ্ন
৩৯.২১ °সে

খেলাধুলা


যে মন্তব্যে আফ্রিদির সমালোচনা !

ফাইল ছবি

‘যেসব খেলা ঘরের বাইরে গিয়ে খেলতে হয়, আমি চাই না আমার মেয়েরা সেসব খেলা খেলুক। হ্যাঁ, ঘরের ভেতরে (ইনডোর গেমস) যেকোনো খেলায় ক্যারিয়ার গড়তে চাইলে তারা গড়তে পারবে বলে মন্তব্য করেছেন পাকিস্তান ক্রিকেটের কিংবদন্তি শহিদ আফ্রিদি।

আফ্রিদি বলেন, ‘মেয়েদের ঘরের বাইরের কোনো খেলায় আমার মত নেই। ওদের মায়ের সঙ্গেও আমি এ নিয়ে কথা বলেছি। সেও আমার সঙ্গে একমত।’

পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বলেন, ‘সামাজিক ও ধর্মীয় অনুশাসনের কথা বিবেচনায় রেখেই আমি এই সিদ্ধান্ত নিয়েছি। নারীবাদীরা আমাকে যা খুশি বলতে পারেন, আমার তাতে কিচ্ছু যায় আসে না। তবে আমি আমার সিদ্ধান্ত নিয়ে নিয়েছি।

আফ্রিদির এমন বক্তব্যে পাকিস্তান জুড়ে ভক্ত সমর্থকদের মধ্যে শুরু হয়েছে সমালোচনার ঝড়।পাকিস্তানের নারীবাদীরাও এমন সমালোচনা থেকে বাদ যায় নি।আফ্রিদির এমন সিদ্ধান্ত আর পাকিস্তানের একজন মধ্যবয়স্কলোকের সিদ্ধান্তের সাথে কোন ফারাক নেই বলে মনে করেন একজন পাকিস্তানের নাগরিক।

সম্প্রতি প্রকাশিত হয়েছে শহীদ আফ্রিদির আত্মজীবনীমূলক বই। সেই বইয়ে পাকিস্তানের সাবেক এই অধিনায়ক আরও বলেন, ‘গত কয়েক বছরে চার মেয়ের বাবা হওয়ার সৌভাগ্য হয়েছে আমার। সত্যি বলতে কী, একেক জনের জন্মের পর আমার ভাগ্যের চাকা আরও বেশি করে ঘুরেছে। বাবার কাছে মেয়েরা আশীর্বাদ। আমার কাছে ওরা সবাই আশীর্বাদের মতো।’

মন্তব্যসমূহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ

শিরোনাম

● আজ শেষ হচ্ছে ভারতের লোকসভা নির্বাচন। ● ফখরুলের আসনে মান্না । ● আড়াই মাস পর নিজ মন্ত্রণালয়ে কাদের। ● জেল জুলুম উপেক্ষা করে রাস্তায় নামতে হবেঃ গয়েশ্বর ● সৌদি বাদশাহর আমন্ত্রণ পেলেন প্রধানমন্ত্রী। ● স্বপ্নের ট্রফি বাস্তবে ধরা দিল। ● ঈদে মোশারফ করিমের যমজ-১১ ● এত বড় দায়িত্ব নিতে হবে ভাবিনিঃ প্রধানমন্ত্রী ● পানি শূন্যতার কারণেও ঠোঁট ফাটতে পারে। ● সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা সর্বোচ্চ ১৯৮০।