মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০৫:০৩ পূর্বাহ্ন
২২.৩১ °সে

অর্থনীতি


শ্রমিকদের যোক্তিক দাবি মেনে নিয়েছে সরকারঃ মুন্নুজান সুফিয়ান।

dsfsfs

রাষ্টায়ত্ব পাটকল শ্রমিকদের সকল যোক্তিক দাবি মেনে নিয়েছে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান।

সোমবার শ্রম অধিদপ্তর সম্মেলন কক্ষে বাংলাদেশ পাটকল শ্রমিক লীগ, রাষ্টায়ত্ব পাটকলসমুহের সিবিএ-ননসিবিএ এবং বিজেএমসির কর্তৃপক্ষের যৌথ সিদ্ধান্তে মন্ত্রী এ কথা বলেন।

সিদ্ধান্তে বলা হয় , চলতি মাসের ১৭ তারিখের মধ্যে শ্রমিকদের মজুরী ফিক্সেশান সম্পন্ন করা হবে।অথ্যাৎ শ্রমিকদের মজুরী স্লিপ প্রদান করা হবে।২৫ তারিখের মধ্যে ১০ সপ্তাহের বকেয়া মজুরী পূর্বের হারে এবং তিন মাসের বকেয়া বেতন পরিশোধ করতে হবে।পবিত্র শবে বরাত উপলক্ষে মিল থেকে শ্রমিকদের এক সপ্তাহ মজুরী প্রদানের জন্য চেয়ারম্যান, বিজেএমসি কর্তৃক মিলগুলোকে নির্দেশনা দেয়া হবে।

আগামী ৮ মে বিজেএমসিতে বিজেএমসি কর্তৃপক্ষ ও পাটকল শ্রমিক লীগ এবং সিবিএ নেতৃবৃন্দের সহিত অন্যান্য দাবীদাওয়া নিয়ে উভয় পক্ষের মধ্যে আলোচনা অনুষ্ঠিত হবে।

সকল দাবীদাওয়া মেনে নেয়ায় পাটকল শ্রমিক লীগ ও অন্যান্য সংগঠনগুলো তাদের ঘোষিত কর্মসূচি স্থগিত করেছে।

মন্তব্যসমূহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ

শিরোনাম

● খালেদা জিয়াকে হত্যার নকশা তৈরি করেছে সরকারঃ রিজভী ● দাঁত মজবুত রাখার উপায়। ● বাংলাদেশ বিশ্বের সেরা শিক্ষকঃ বান কি-মুন। ● ’আব্বাস’ নিয়ে নিরব যা বললেন। ● রোহিঙ্গাদের কারণে প্রাকৃতিক ভারসাম্য নষ্ট হচ্ছেঃ প্রধানমন্ত্রী ● ঐক্যফ্রন্ট ছাড়ার ঘোষণা কাদের সিদ্দিকীর। ● বিশ্বকাপে সেরা বোলারের তালিকায় মোস্তাফিজ। ● এক যুগ পর চ্যাম্পিয়ন ব্রাজিল। ● জেনেবুঝে বিনিয়োগ করুনঃ প্রধানমন্ত্রী। ● গ্যাসের দাম বাড়ানো যৌক্তিকঃ কাদের