রবিবার, ১৯ মে ২০১৯, ০১:০০ অপরাহ্ন
৩৯.২১ °সে

বিনোদন


এবার জাহালমের নামে নির্মিত হচ্ছে ছবি।

ফাইল ছবি

 

 

তিন বছর কারাভোগ করে হাইকোর্টের নির্দেশে মুক্তি পেয়েছেন দুদকের করা ২৬ মামলার আসামি নিরীহ পাটকল শ্রমিক জাহালম। সোনালী ব্যাংকের সাড়ে ১৮ কোটি টাকা ঋণ জালিয়াতির মামলায় তাকে আসামি করা হয়। অথচ আসল আসামি হলেন আবু সালেক নামের একজন।

তার চেহারার সঙ্গে মিল থাকায় জেল খাটতে হয়েছে জাহালমকে। ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি দুদকের মামলায় গেফতার হন জাহালম। পরে আদালতের নির্দেশে ৩ ফেব্রুয়ারি মুক্তি পান টাঙ্গাইলের জাহালম। এবার তার জীবনী নিয়ে রুপালি পর্দায় নির্মিত হবে ছবি।

জাহালমকে নিয়ে ছবি নির্মাণ করবেন মারিয়া তুষার। চলচ্চিত্র পরিচালক সমিতিতে নাম নিবন্ধন করা হয়েছে। ছবিটির নাম রাখা হয়েছে ‘জাহালম’।

জানা গেছে ছবিতে জাহালমের চরিত্রে অভিনয় করবেন রিয়াজুল রিজু। এ ছবিটি নিয়ে নির্মাতা মারিয়া তুষার বলেন, জাহালমের দুঃখের জীবনের সংবাদটা ছিল সাড়া জাগানো। তার সাক্ষাৎকার দেখার পর মনে হলো, এটা নিয়ে কাজ করা উচিত। আমার কাছে ব্যাপারটা স্পর্শকাতরও মনে হয়েছে।

জাহালমের জীবনী নিয়ে ছবি বানাতে চলতি মাসেই তার সঙ্গে দেখা করবেন পরিচালক। নিজের নামে চলচ্চিত্র নির্মাণের কথা জানতেন না জাহালম। গণমাধ্যমের কাছ থেকেই তিনি জানতে পারেন। ছবিটি নিয়ে জাহালম বলেন, ব্যাপারটা ভালোই লাগছে। মিথ্যা মামলায় আমি অনেক কষ্ট করছি। আমার জীবনের সেই কষ্টের কথা সিনেমায়ও দেখা যাবে, এটাতে আমি অনেক বেশি আনন্দিত।

জাহালম চান, তার মতো কেউ যেন বিনা দোষে এমন শান্তি না পান। আর এ বিষয়টি যেন ছবিতে থাকে তার দাবি।

মন্তব্যসমূহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ

শিরোনাম

● ফখরুলের আসনে মান্না । ● আড়াই মাস পর নিজ মন্ত্রণালয়ে কাদের। ● জেল জুলুম উপেক্ষা করে রাস্তায় নামতে হবেঃ গয়েশ্বর ● সৌদি বাদশাহর আমন্ত্রণ পেলেন প্রধানমন্ত্রী। ● স্বপ্নের ট্রফি বাস্তবে ধরা দিল। ● ঈদে মোশারফ করিমের যমজ-১১ ● এত বড় দায়িত্ব নিতে হবে ভাবিনিঃ প্রধানমন্ত্রী ● পানি শূন্যতার কারণেও ঠোঁট ফাটতে পারে। ● সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা সর্বোচ্চ ১৯৮০। ● রোজার ক্লান্তি দূর করতে লেবু-আদার শরবত।