রবিবার, ১৯ মে ২০১৯, ১২:৪৪ অপরাহ্ন
৩৯.২১ °সে

খেলাধুলা


রোনালদোর জন্য শুধু প্রশংসাই ঝরছে ম্যারাডোনার কণ্ঠে।

ফাইল ছবি

প্রথম লেগে ২-০ গোলে হেরেছিল জুভেন্টাস। কিন্তু তাতে কি? ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে সওয়ার হয়ে দ্বিতীয় লেগে অ্যাটলেটিকো মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে অবিশ্বাস্যভাবে উঠে গেছে তারা। পর্তুগিজ তারকার প্রতি তাই মুগ্ধ হওয়ার আরেকটি উপলক্ষ পেয়ে গেছেন আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা।

ক্রিস্টিয়ানো রোনালদোই কি চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়? গত রাতে দুর্দান্ত এক হ্যাটট্রিক করে দলকে খাদের কিনারা থেকে উঠিয়ে কোয়ার্টারে নিয়ে গিয়ে এ আলোচনার পালে হাওয়া দিয়েছেন তিনি। আলোচনায় যোগ দিয়েছেন আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাও। রোনালদোর জন্য শুধু প্রশংসাই ঝরেছে তাঁর কণ্ঠ থেকে।

রোনালদো আর মেসির মতো খেলোয়াড়দের জাদুকর বলে আখ্যা দিয়েছেন ম্যারাডোনা, ‘কিছু কিছু খেলোয়াড় আছে, যারা জাদুর ছড়ির স্পর্শ পেয়েছে জীবনে। আমরা যারা আর্জেন্টাইন, তাদের কপাল ভালো যে মেসি স্পেনের হয়ে প্রতিনিধিত্ব করে না।’ একদম ছোটবেলায় আর্জেন্টিনা থেকে স্পেনের বার্সেলোনায় পাড়ি জমানো মেসি চাইলে স্পেনের হয়েও খেলতে পারতেন, কিন্তু খেলেননি। আর সেটির জন্যই ম্যারাডোনার কণ্ঠে ঝরেছে কৃতজ্ঞতা। কিন্তু পরক্ষণেই রোনালদোর প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন তিনি, ‘আরেকজনের (রোনালদো) কথা বলতে গেলে বলতে হয়, সে একটা পশু। অলৌকিক শক্তি আছে ওর। কিন্তু গত রাতে যা করে দেখাল, এর পর থেকে বলতে হয় ও অসাধারণ খেলোয়াড় হওয়ার পাশাপাশি ও একজন জাদুকরও বটে। কীভাবে ওকে জাদুকর না বলে থাকবেন আপনি? সে বলল সে তিনটা গোল করবে, গুনে গুনে তিনটি গোলই করল ম্যাচে!’

মন্তব্যসমূহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ

শিরোনাম

● ফখরুলের আসনে মান্না । ● আড়াই মাস পর নিজ মন্ত্রণালয়ে কাদের। ● জেল জুলুম উপেক্ষা করে রাস্তায় নামতে হবেঃ গয়েশ্বর ● সৌদি বাদশাহর আমন্ত্রণ পেলেন প্রধানমন্ত্রী। ● স্বপ্নের ট্রফি বাস্তবে ধরা দিল। ● ঈদে মোশারফ করিমের যমজ-১১ ● এত বড় দায়িত্ব নিতে হবে ভাবিনিঃ প্রধানমন্ত্রী ● পানি শূন্যতার কারণেও ঠোঁট ফাটতে পারে। ● সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা সর্বোচ্চ ১৯৮০। ● রোজার ক্লান্তি দূর করতে লেবু-আদার শরবত।