রবিবার, ১৯ মে ২০১৯, ১২:৪৩ অপরাহ্ন
৩৯.২১ °সে

আন্তর্জাতিক


ভারতে লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হচ্ছেন গৌতম গম্ভীর।

ফাইল ছবি

ভারতের আসন্ন লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উগ্র হিন্দুত্ববাদী ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী হিসেবে লড়বেন দেশটির জাতীয় ক্রিকেট দলের সাবেক সদস্য গৌতম গম্ভীর।

আগামী এপ্রিল-মে মাসে অনুষ্ঠেয় নির্বাচনে ৩৭ বছর বয়সী এ ক্রিকেট তারকা দেশটির রাজধানীর নয়াদিল্লির একটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। আসনটিতে বর্তমান পার্লামেন্ট সদস্য হচ্ছেন বিজেপির মিনাক্ষী লক্ষ্মী।

তাকে রাজধানীর অন্য একটি আসনে প্রার্থী করে সেখানে গৌতম গম্ভীরকে দাঁড় করানো হতে পারে। রাজনীতিতে যোগ দেয়ার ক্ষেত্রে সম্প্রতি পদ্মশ্রী পদক পাওয়া গৌতম গম্ভীরকে এর আগে কখনও আগ্রহী হয়ে উঠতে দেখা যায়নি।

২০১৪ সালের নির্বাচনে পাঞ্জাবের অমৃতসরে কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলির হয়ে প্রচারে নেমেছিলেন গৌতম গম্ভীর। কিন্তু সেখানে কংগ্রেসের প্রার্থীর কাছে জেটলি হেরে গিয়েছিলেন।

গত বছরের ডিসেম্বরে নিজের ১৫ বছরের ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় জানিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক এ ওপেনার।

সামাজিক যোগাযোগমাধ্যমে সমসাময়িক রাজনীতি ও ঘটনাবলি নিয়ে তার জোরালো মন্তব্যে ধারণা করা হচ্ছে- তিনি নতুন ইনিংস শুরু করতে যাচ্ছেন। তার টুইটার অ্যাকাউন্ট পুলওয়ামা হামলা নিয়ে পোস্টে ভরে গেছে।

গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী হামলায় দেশটির একটি আধাসামরিক বাহিনীর ৪৪ জওয়ান নিহত হয়েছেন।

এ ছাড়া নয়াদিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টির কড়া সমালোচক গম্ভীর। বিজেপি সূত্র আভাস দিয়েছে যে, গৌতম গম্ভীর দিল্লি থেকে নির্বাচনে লড়বেন।

মন্তব্যসমূহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ

শিরোনাম

● ফখরুলের আসনে মান্না । ● আড়াই মাস পর নিজ মন্ত্রণালয়ে কাদের। ● জেল জুলুম উপেক্ষা করে রাস্তায় নামতে হবেঃ গয়েশ্বর ● সৌদি বাদশাহর আমন্ত্রণ পেলেন প্রধানমন্ত্রী। ● স্বপ্নের ট্রফি বাস্তবে ধরা দিল। ● ঈদে মোশারফ করিমের যমজ-১১ ● এত বড় দায়িত্ব নিতে হবে ভাবিনিঃ প্রধানমন্ত্রী ● পানি শূন্যতার কারণেও ঠোঁট ফাটতে পারে। ● সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা সর্বোচ্চ ১৯৮০। ● রোজার ক্লান্তি দূর করতে লেবু-আদার শরবত।