রবিবার, ১৯ মে ২০১৯, ১২:৪৩ অপরাহ্ন
৩৯.২১ °সে

খেলাধুলা


আমরা তোমার পাশে আছি,রুবেলকে মাশরাফি-তামিম।

ফাইল ছবি

চলছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ (ডিপিএল)। এখন তার মাঠে থাকার কথা। সেখানে মহাদুশ্চিন্তা গ্রাস করেছে বাঁহাতি স্পিনার মোশাররফ হোসেন রুবেলকে। ব্রেইন টিউমারে আক্রান্ত হয়েছেন তিনি। পুরো চিকিৎসা প্রক্রিয়ায় প্রায় ৪০ লাখ টাকা খরচ হবে। খরচ জোগাতে এখানে-সেখানে ধরণা দিচ্ছেন। হন্যে হয়ে ঘুরছেন।

গেল সপ্তাহে ব্রেইন টিউমারের বিষয়টি জানতে পারেন মোশাররফ। রাজধানীর আসগর আলী হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়েছেন, তার ব্রেইন টিউমার হয়েছে। সিটি স্ক্যানের পর তা স্পষ্ট হয়েছে।

চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন মোশাররফ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আর্থিক সহায়তা চেয়েছেন তিনি। আর সবার সহযোগিতা কামনা করেছেন। বিষয়টি জানতে পেরে তার পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

সপরিবারে ভ্রমণে ভারতের মানালিতে মাশরাফি। সেখান থেকেই সোশ্যাল মিডিয়া ফেসবুকে বন্ধুকে আশ্বাস দিয়ে স্ট্যাটাস দিয়েছেন তিনি। নড়াইল এক্সপ্রেস লিখেছেন- রুবেল, তুমি ঠিক হয়ে যাবে ইনশাআল্লাহ। আমরা তোমার সাথেই আছি বন্ধু।

সুদূর নিউজিল্যান্ডে বসে সাবেক সতীর্থের অসুস্থতার খবর জানতে পেরেছেন তামিম। বড় ভাইসম সতীর্থের প্রতি দায়িত্ববোধ থেকে মোশাররফকে ভয়েস মেসেজ এবং মুঠোফোন বার্তায় সাহস জুগিয়েছেন তিনি। আশ্বাস দিয়েছেন প্রয়োজনীয় সাহায্য-সহযোগিতার।

রুবেল বলেন, নিউজিল্যান্ড থেকেই তামিম ভয়েস মেসেজ দিয়েছে। মুঠোফোন বার্তা দিয়েছে। সে আমাকে বলেছে- সিঙ্গাপুরে তার পরিচিত অনেকেই আছেন। চিন্তা করতে নিষেধ করেছে। কিছু লাগলে জানাতে বলেছে। সর্বোচ্চ সহায়তার আশ্বাস দিয়েছে। ওর এসব কথায় ভালো লেগেছে, সাহস পেয়েছি।

অসুস্থতার খবর চাউর হওয়ার পর ক্রিকেটাঙ্গন থেকে ইতিবাচক সাড়া পাচ্ছেন মোশাররফ। সবাই তাকে সাহস দিচ্ছেন। এতে অনুপ্রাণিত হয়েছেন চিকিৎসার জন্য।

৩৭ বছর বয়সী স্পিনার বলেন, ক্রিকেটার, কোচ, সংগঠক তথা ক্রিকেটপাড়ার অনেকের কাছ থেকে সাড়া পেয়েছি। সবাই দোয়া করছেন। পাশে থাকার আশ্বাস দিয়েছেন। এতে আমি আত্মবিশ্বাসী হয়েছি।

জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৫টি ওয়ানডে খেলেছেন মোশাররফ। তার নামের পাশে রয়েছে ৪ উইকেট। সেরা বোলিং ফিগার ২৪ রানে ৩ উইকেট। ২০০৮ সালের ৯ মার্চ চট্টগ্রামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তার। আর ২০১৬ সালের ৭ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ ওয়ানডে খেলেন তিনি।

মন্তব্যসমূহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ

শিরোনাম

● ফখরুলের আসনে মান্না । ● আড়াই মাস পর নিজ মন্ত্রণালয়ে কাদের। ● জেল জুলুম উপেক্ষা করে রাস্তায় নামতে হবেঃ গয়েশ্বর ● সৌদি বাদশাহর আমন্ত্রণ পেলেন প্রধানমন্ত্রী। ● স্বপ্নের ট্রফি বাস্তবে ধরা দিল। ● ঈদে মোশারফ করিমের যমজ-১১ ● এত বড় দায়িত্ব নিতে হবে ভাবিনিঃ প্রধানমন্ত্রী ● পানি শূন্যতার কারণেও ঠোঁট ফাটতে পারে। ● সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা সর্বোচ্চ ১৯৮০। ● রোজার ক্লান্তি দূর করতে লেবু-আদার শরবত।