রবিবার, ১৯ মে ২০১৯, ১২:৪৫ অপরাহ্ন
৩৯.২১ °সে

আন্তর্জাতিক


পাক-ভারতে নিযে এরদোগান-আন্তোনিও আলোচনা।

ফাইল ছবি

পাক-ভারত চলমান উত্তেজনা বিষয়ে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের সঙ্গে আলোচনা করেছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান।

তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদলু জানায়, শুক্রবার ভারত-পাকিস্তানের বর্তমান পরিস্থিতি ও এর সমাধান নিয়ে জাতিসংঘ মহাসচিবের সঙ্গে টেলিফোনে কথা বলেন প্রেসিডেন্ট এরদোগান।

এ সময় তিনি চলমান উত্তেজনা নিরসনে জাতিসংঘকে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

পাক-ভারত ইস্যুর পাশাপাশি সিরিয়া পরিস্থিতি নিয়েও কথা হয় তাদের মধ্যে। সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহার ও মানবিজে তুরস্কের প্রস্তাবিত নিরাপদ অঞ্চল গঠনের বিষয়ে জাতিসংঘের সর্বশেষ অবস্থান বিষয়েও কথা বলেন তারা।

প্রসঙ্গত, ভারত পাকিস্তানের মধ্যে চলমান সমস্যা নিরসনে তুরস্ক সবধরণের সহায়তা দেবে বলে জানিয়েছিল তুরস্ক। যুদ্ধ পরিস্থিতি এড়িয়ে শান্তিপূর্ণ অবস্থান সৃষ্টির জন্য প্রেসিডেন্ট এরদোগান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে টেলিফোনে কথা বলেছিলেন।

মন্তব্যসমূহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ

শিরোনাম

● ফখরুলের আসনে মান্না । ● আড়াই মাস পর নিজ মন্ত্রণালয়ে কাদের। ● জেল জুলুম উপেক্ষা করে রাস্তায় নামতে হবেঃ গয়েশ্বর ● সৌদি বাদশাহর আমন্ত্রণ পেলেন প্রধানমন্ত্রী। ● স্বপ্নের ট্রফি বাস্তবে ধরা দিল। ● ঈদে মোশারফ করিমের যমজ-১১ ● এত বড় দায়িত্ব নিতে হবে ভাবিনিঃ প্রধানমন্ত্রী ● পানি শূন্যতার কারণেও ঠোঁট ফাটতে পারে। ● সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা সর্বোচ্চ ১৯৮০। ● রোজার ক্লান্তি দূর করতে লেবু-আদার শরবত।